1. azimazim0003@gmail.com : adnan sany : adnan sany
  2. bullumm12@gmail.com : Suff Reporter : Suff Reporter
  3. bddhakanews@gmail.com : Stuff Repoter : Stuff Repoter
  4. myboss8090@gmail.com : News Media : News Media
  5. admin@dhakanews.com : Stuff_Editor :
  6. rezaulkhan67@gmail.com : SUFF REPORTER : SUFF REPORTER
মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৭:৫৭ পূর্বাহ্ন

চেয়েছিলাম যেন রাবাদাকে আগে বোলিং করাতে বাধ্য হয়: সাকিব

  • Update Time : শনিবার, ১৯ মার্চ, ২০২২
  • ৩৪২ Time View

প্যাসেঞ্জারের সিট থেকে সরাসরি ড্রাইভিং সিটে বসে দলকে আরও একটি ঐতিহাসিক জয় এনে দিয়ে ভূমিকা রাখলেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তাদের মাটিতে প্রথম জযের দেখা পেল বাংলাদেশ। এই ম্যাচে ব্যাট হাতে উজ্জল ছিলেন বাংলাদেশের ব্যাটাররা।

ব্যাটিংয়ে শুরুটা ধীরগতির হলেও পরে পুষিয়ে নেয় টাইগার ব্যাটাররা। তামিম ইকবাল আর লিটন দাস শুরুটা করেছিলেন বেশ সতর্কভাবে। রান তোলার চেয়ে উইকে'টে সময় কা'টানোতেই বেশি মনোযোগী ছিলেন তারা। ফলে ১০০ রান তুলতে বাংলাদেশের খরচ হয়ে যায় ২২ ওভার।

২১.২ ওভারে তামিম আর লিটনের জুটি ভাঙে ৯৫ রানে। রান তোলার গতি হিসেব করলে সেটাকে একটু ধীরই বলতে হবে। কিন্তু নতুন বলে তামিম আর লিটনের সময় কা'টানো আর বড় জুটিই মূলত শক্ত ভিত গড়ে দেয় বাংলাদেশের। যে ভিতের ওপর দাঁড়িয়ে ঝড়ো ব্যাটিং করেন সাকিব আর হাসান আর ইয়াসির আলি রাব্বি। ৪১ বলেই যে জুটি পূরণ করে পঞ্চাশের ঘর। পরের পঞ্চাশের জন্য লেগেছে আরও কম বল। ৭৩ বলে সেঞ্চুরি জুটি পূরণ করেন সাকিব-রাব্বি।

সাকিব জানালেন, ‘উইকে'টে গিয়ে ৭-৮ বল খেলার পর বুঝেছিলাম এটি ভালো উইকেট এবং আমা'দের ৩০০’র আশপাশে কিছু করতে হবে। আমা'দেরকে মোমেন্টাম ধরে রাখতে হবে। লিটন এবং তামিম আমা'দের অনেক ভালো শুরু এনে দিয়েছিল। তাই মোমেন্টাম ধরে রেখে যত বেশি রান করা সম্ভব- তা আমা'দের জন্য গু'রুত্বপূর্ণ ছিল। কারণ পুরোনো বলে রান করা সহজ ছিল। এটিই আমর'া কাজে লাগাতে চেয়েছি। সৌভাগ্যবশত আজকে এটি বেশ ভালোভাবে হয়েছে।’

২২তম ওভারে তামিম আউট হলে উইকে'টে আসেন সাকিব। তখন পিচ অনেকটাই ব্যাটিংয়ের জন্য সহজ হয়ে গিয়েছিল জানালেন বিশ্বসেরা অলরাউন্ডার। সাকিব বলেন, ‘আমি যখন ক্রিজে আসি তখন বল তেমন কিছুই করছিল না যেমনটা প্রথম ১০ ওভারে করছিল। আমর'া সোজা ব্যাটে খেলেছি, কিছু হিসেবি ঝুঁকি নিয়েছি। এটাই আজ কাজে লেগেছে।’ ইয়াসিরকে নিয়ে দ্রুত রান তোলার ভাবনাটা উইকে'টে আসার পরই মাথায় নেন সাকিব। প্রোটিয়া পেসার কাগিসো রাবাদার ডেথ বোলিং খুব ভ'য়ং'কর, একের পর এক ইয়র্কার করতে পারেন। তাই সাকিব-রাব্বি মিলে সি'দ্ধান্ত নেন- দ্রুত রান তুলবেন, যাতে রাবাদাকে আগে নিয়ে আসতে বাধ্য হন প্রোটিয়া অধিনায়ক।

সেই পরিকল্পনা প্রসঙ্গে সাকিব বলেন, ‘আমি ভাবছিলাম ওই সময়ই দ্রুত রান করা উচিত ছিল। তা না হলে আমর'া ২৬০-২৭০ রানের বেশি করতে পারতাম না। আমর'া যে ছন্দটা পাই ৩০ ওভারের সময়, ওটাই ম্যাচের চেহারা পাল্টে দিয়েছে। আমর'া জানতাম যে ডেথ ওভারে রাবাদা তিন-চার ওভার বোলিং করবে। আমর'া চে'ষ্টা করেছিলাম যেন তারা রাবাদাকে আগে বোলিং করাতে বাধ্য হয়। সে জন্যই আমা'দের ঝুঁকি নিতে হয়েছে। এটাই আমর'া করতে সক্ষ'ম হয়েছি।’

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020 by Dhakanews.com
Theme Customized By BreakingNews